Breaking News
Home / শরীয়তপুর জেলা সংবাদ / আজ সাংবাদিক রুপকের বাড়িতে বার্ষিক মা শীতলার পূজা।

আজ সাংবাদিক রুপকের বাড়িতে বার্ষিক মা শীতলার পূজা।

রুপক চক্রবর্তী,সিনিয়র স্টাফ রিপোর্টার//
আজ শরীয়তপুর জেলার সদর থানার শৌলপাড়া ইউনিয়নের গংগানগর গ্রামের ঠাকুরবাড়ি অথাৎ সাংবাদিক রুপক চক্রবর্তীর বাড়িতে বার্ষিক মা শীতলা দেবীর পূজার আয়োজন করা হয়েছে। 

প্রতিবছর বাংলা মাসের ২১ জ্যােষ্ঠ মায়ের পূজার আয়োজন করা হয়। প্রতিবছরে ন্যায় এ বছর ও ডাকের তালে, বাশিঁর সুরে, রমনীদের সু-মধুর উলুর ধ্বনী, শঙ্খের ধ্বনীতে আর পন্ডিতের সাংস্কিতিক মন্ত্রের মাধ্যমে আয়োজন করা হয়েছে মায়ের পূজা। দুপুরবেলা থেকে আরম্ভ হয়ে পূজা চলে রাত পর্যন্ত। দুপুরবেলা দেবী মায়ের কুলা বা থাল পুজার পরে সেই কুলা বা থাল নিয়ে সম্পূর্ণ গ্রাম বাজনা সহিত ভ্রমন করা হয় তারপর শুরু হয় মায়ের মূল পূজা যাহা চলে রাত্রি পর্যন্ত। পুজার শেষ উপস্থিত সকলকে মায়ের প্রসাদ বিতরন করা হয়। এই প্রসাদ বিতরন এর মাধ্যমে শেষ হয় শীতলা মায়ের পূজা। মায়ের পুজা দর্শন করার জন্য দূর-দুরান্ত ও এলাকার শত শত ভক্তবৃন্দ জাতি ধর্ম বর্ন নির্বেশেষে উপস্থিত হয়।

বাড়ির অভিবাবক রুপক চক্রবর্তীর জেঠা, শীতলা মন্দিরের প্রতিষ্ঠাতা বাবু হরিদাস চক্রবর্তী বলেন প্রতিবছর পৃথিবীর সমস্ত জীবের মঙ্গল কামনা আমরা মায়ের চরনে গন্ধ পুষ্প দেওয়ার আয়োজন করি। আমার মায়ের কাছে প্রার্থনা করি যাতে সে আমাদের সকল কে মঙ্গল ভাবে রাখেন এবং প্রতি বছর যেন মায়ের চরনে গন্ধ পুষ্প দেওয়ার আয়োজন করতে পারি।

Facebook Comments

Check Also

পদ্মা নদীর তীর রক্ষা প্রকল্পের ব্লক কাস্টিং কাজের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি 

মাহবুব আলমঃ শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা উপজেলায় পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্পের সি সি ব্লক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *