Breaking News
Home / Uncategorized / নুসা’র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প 

নুসা’র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প 

মাহবুব আলম //

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চরসেনসাস ইউনিয়নে নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা)’র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প কর্মসূচী সম্পন্ন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে “পি কে এস এফ” এর সহযোগিতায় নুসা চরসেনসাস শাখার সমৃদ্ধি কর্মসূচির আওতায় এ ক্যাম্পিং সম্পন্ন হয়।

 

এ সময় স্বাস্থ্য ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার তানভীর আহমেদ, গাইনী বিশেষজ্ঞ ডাক্তার শাহ আলম ও চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার মহিউদ্দিন ২৩০ জন রোগীকে বিনামূল্য স্বাস্থ্য ও চিকিৎসা সেবা প্রদান করেন।

 

জানাগেছে, নুসা চরসেনসাস সমৃদ্ধি কর্মসূচির আওতায় এ পর্যন্ত ১৩ জনকে বিনামূল্যে ছানি অপারেশন এবং ২০৫০ জনকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। এছাড়া এ কর্মসূচীর আওতায় প্রতি সপ্তাহে একজন এমবিবিএস চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া প্রতি সপ্তাহে স্যাটেলাইট ক্যাম্পে একজন ডাক্তার চিকিৎসা সেবা দেন।

 

নুসা চরসেনসাস শাখার সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী খোরশেদ আলম বলেন, ২০১৬ সালের জানুয়ারিতে শুরু হওয়া এ কর্মসূচির আওতায় ৪৩৯০ জনকে স্যাটেলাইট ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা দেয়া হয়েছে এবং ৩০০ পরিবারকে বিনামুল্যে স্যানিটারী ল্যাট্রিন প্রদান করা হয়েছে।এছাড়া এ কর্মসূচির আওতায় বিভিন্ন কেন্দ্রে ৩৫ জন করে মোট ১ হাজর ৫০ জন শিক্ষার্থী বিনামূল্যে পড়াশোনা করেন। আমাদের নির্বাহী পরিচালক মাজেদা শওকত আলী প্রতিনিয়ত এসব কাজ তদারকি করেন এবং আমরা সফলভাবে এই কর্মসূচী সম্পন্ন করে আসছি। এ সময় উপস্থিত ছিলেন, প্রধান কর্মসূচি কর্মকর্তা রাজিব খান, শাখা হিসাব রক্ষক আমিনুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচির সকল কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

Facebook Comments

Check Also

ন্যাশনাল সা‌র্ভিস কর্মসূ‌চি স্থায়ীকরণের দাবিতে মানব বন্ধন

মাহবুব আলম // ন্যাশনাল সা‌র্ভিস কর্মসূ‌চি (৬ষ্ঠ পর্ব) স্থায়ীকরণ ও মেয়াদ বৃ‌দ্ধির দাবি‌তে মানববন্ধন ক‌রে‌ছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *