Breaking News
Home / শিক্ষাঙ্গন / জাজিরায় FOF এর উদ্যোগে সীরাত পাঠ ও সাধারণজ্ঞান প্রতিযোগিতা,ফার্স্ট মিনহাজ, সেকেন্ড জারিন তাসনিম

জাজিরায় FOF এর উদ্যোগে সীরাত পাঠ ও সাধারণজ্ঞান প্রতিযোগিতা,ফার্স্ট মিনহাজ, সেকেন্ড জারিন তাসনিম

সীরাতুন্নবী সাঃ -১৪৪০হিজরী উপলক্ষে ফ্রেন্ডস অফ ফিফটিন এর উদ্যোগে গতকাল ২য় বারের মতো অায়োজিত হলো হযরত মুহাম্মাদ সা. এর জীবনী পাঠ ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা।

জাজিরা মাদরাসা ভেন্যুতে সকাল ৯.০০টা থেকে শুরু হওয়া পরীক্ষায় অংশগ্রহণ করে ৮টি বিদ্যালয়ের প্রায় ১৪৩জন শিক্ষার্থী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধ্যক্ষ মুহাঃঅাব্দুর রব হাশেমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রশান্ত কুমার বিশ্বাস,উপজেলা নির্বাহী অফিসার, জাজিরা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অালহাজ্ব শেখ মোঃঅামিন উদ্দীন,সভাপতি,গভর্ণিং বডি,জাজিরা শামসুল উলুম কামিল মাদরাসা।
সংগঠনের সভাপতি সাদিয়া অাক্তার জুলিয়া ও সাধারণ সম্পাদক ফেরদৌস অাহমেদ এর পরিচালনা এবং সমন্বয়ক অাহমাদ জুবায়েরের সঞ্চালনায় অারো উপস্থিত ছিলেন জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি প্রভাষক মোঃমামুন ঢালী,জাজিরা মাদরাসার ইংরেজি প্রভাষক সুখেন চন্দ্র সরকার স্যার,জাজিরা কিন্ডারগার্টেনের ভাইস প্রিন্সিপাল এস এম কামাল শিকদার,নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চের অাহ্বায়ক জামাল মাদবর,জাজিরা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের অাইসিটি প্রভাষক শহীদুল ইসলাম শাওন,দূর্বাডাঙ্গা এবিএস দাখিল মাদরাসার সুপার মাওলানা ওমর ফারুক,নাওডোবা হাজী তাহের ঢালী কান্দি দাখিল মাদরাসার সুপার মাকসুদুর রহমান,ডাঃ নাজমুল রনি,এনএনডিসিএম এর সদস্য সচিব ও অাইটি উদ্যোক্তা পলাশ খান,জাজিরা মাদরাসার শিক্ষিকা শরীফা অাক্তার,ফাহিমা অাক্তার,হাফসা অাক্তার,জাজিরা মাদরাসা এলামনাই এসোসিয়েশন জেমার দপ্তর সম্পাদক ফিরোজ অালম,ছাত্র কল্যাণ সংস্থা(ছাকস)এর শরীয়তুল্লাহ সবুজ,লাইটহাউজ ফ্রেন্ডস ক্লাবের তানজীম সুমাইয়া, তরুণ সমাজকর্মী কাজী জিসান,জাহিদ হাসান,তুমন হাসান,রিয়াদ হাসান প্রমুখ।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিয়ে বিশেষ ক্যারিয়ার গাইডলাইন মূলক ও প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অাশিকুর রহমান,তামজিদুর রহমান,অাব্দুল্লাহ তামিম।

প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন মিনহাজুল ইসলাম(৪০.৫)-জাজিরা শামসুল উলুম মাদরাসা
২য় স্থান-জারিন তাসনীম(৩৪.৫), জাজিরা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ।
৩য়-শিউলি অাক্তার(৩১.৫),বোয়ালিয়া মহিলা দাখিল মাদরাসা
৪র্থ স্থান-রেদোয়ানুল ইসলাম(২৯), জাজিরা শামসুল উলুম কামিল মাদরাসা
৫ম স্থান-এস এম নাফিম হাসান(২৭.৫),সরকারি জাজিরা মোহর অালী মডেল স্কুল
৬ষ্ঠ স্থান-ফারহানা ইসলাম(২৭.৫), জাজিরা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ
৭ম স্থান-ইমানা অাক্তার(২৫),জাজিরা গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ
৮ম স্থান-অাকাশ মিয়া(২৪.৫),হাজী তাহের ঢালী কান্দি দাখিল মাদরাসা
৯ম স্থান-অায়েশা(২৪),জয়নগর নূরিয়া দাখিল মাদরাসা
১০ম স্থান- উসাইমিন অাল হাসান(২২),জয়নগর নূরিয়া দাখিল মাদরাসা।

সেরা দশের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট,বই ও ৭৫০০টাকার প্রাইজমানি এবং অারো ১৫ জন বিজয়ীর হাতে সার্টিফিকেট ও বই তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,যিনি ইসলামের শিক্ষা নিজের মধ্যে ধারণ করেন তিনি কখনোই অন্যায়,দুর্নীতি করতে পারেননা।মিথ্যা বলতে পারেননা।তাই অাগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে যারা,সেই শিক্ষার্থীদের তিনি বড় স্বপ্ন নিয়ে কুরআন ও হাদীসের শিক্ষার অালোকে অাদর্শ জীবন গঠনের অাহ্বান জানান।

সভাপতি তার বক্তব্যে বলেন,হযরত মুহাম্মদ সা. গোটা বিশ্ববাসীর জন্যই রহমতস্বরুপ।একজন অমুসলিম পন্ডিতও তাকে বিশ্বশ্রেষ্ঠ মনীষী এজন্যে বলেছেন যে,তিনিই একমাত্র ব্যক্তিত্ব, যিনি সবচেয়ে সফল ধর্মপ্রচারক,সফল সমরবিদ,সফল দার্শনিক,সফল রাষ্ট্রপ্রধান, এমনিভাবে সকল ক্ষেত্রেই সফলতার শ্রেষ্ঠতম নিদর্শন রেখেছেন।তিনি অারো বলেন,বিশ্ব অাজ অশান্তি অনাচারে ঝঞ্ঝা বিক্ষুব্ধ, এই পৃথিবীতে শান্তির দিশা দিতে পারে একমাত্র ইসলাম।তাই বিশ্বজুড়ে মানুষ শান্তি খুজে ফিরছে ইসলামে ছায়াতলে।

সংগঠনের পক্ষ থেকে সমন্বয়কের বক্তব্যে বলা হয়,ফ্রেন্ডস অফ ফিফটিন সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাড়ানোর সাথে সাথে শিক্ষার্থীদের নিয়ে এই অায়োজন করে থাকে শিক্ষার্থীদের মেধাবিকাশ এবং তাদের সামনে নীতি ও মূল্যবোধের ভিত্তিতে সুন্দর জীবন গড়ার অাদর্শ উপস্থাপন করার উদ্দেশ্যে।সমন্বয়কের বক্তব্যে অায়োজন বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রমকারী সংগঠনের সদস্যবৃন্দ,অায়োজনে যারা সহযোগিতা করেছেন,অতিথিবৃন্দ এবং শিক্ষার্থী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।অাল্লাহর রাসূলের সা. অাদর্শ প্রচারের কাজে যারা সহযোগিতা করেছেন তাদের বাবা-মা,পরিবার সহ সকলের জন্য দোয়া কামনা করে সমন্বয়কের বক্তব্য শেষ করেন।

Facebook Comments

Check Also

কারাগার থেকে জবি শিক্ষার্থীর খোলা চিঠি।

কারাগার থেকে  পাঠানো জবি শিক্ষার্থী সুমনের এক চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে  ছড়িয়ে পড়েছে  সংগৃহীত চিঠি  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *