Breaking News
Home / শিক্ষাঙ্গন / জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে “ক্যারিয়ার ইন ল” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয়ে “ক্যারিয়ার ইন ল” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

রুপক চক্রবর্তী/ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা, সেমিনার ও প্রকাশনা কমিটির আয়োজনে ও উক্ত সংগঠনের আহবায়ক আইন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মনির হোসেন এর উদ্যোগে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “ক্যারিয়ার ইন ল” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৭শে (অক্টোবর) উক্ত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ক্যারিয়ার ইন ল শীর্ষক সেমিনারে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কলা  ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন ও আইন বিভাগের চেয়ারম্যান ড. মোঃ এমরান পারভেজ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোসাঃ মরিয়ম-মুন- মুঞ্জরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার সহকারী জজ ইফতি হাসান ইমরান, এসডিও এর নির্বাহী পরিচালক ও এডিবি সদস্য মাহবুবুর রহমান, এসডিও এর ভাইস প্রেসিডেন্ট সেলিম ঢালী সহ আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও সকল ব্যাচের শিক্ষার্থী বৃন্দ।

এ সময় উপস্থিত অতিথি বৃন্দ সেমিনারে তাদের বক্তব্য তে তুলে ধরেন আইন বিষয়ে পড়াশুনা করে জীবনে কোন কোন পেশায় নিয়োজিত হওয়া যায় এবং এই সমস্ত পেশাতে কি কি চ্যালেঞ্জিং আছে এবং এই চ্যালেঞ্জ গুলো কি ভাবে অতিক্রম করা যায়। উপস্থিত অতিথি বৃন্দ আরো বলেন, আইন বিষয়ে পড়াশুনা করে তাদের ক্যারিয়ার শুধু মাত্র আইনজীবী বা জজ এর মধ্যেই সীমাবদ্ধ নয় বরং আইন বিষয় পড়াশুনা আরো ২০ টির ও বেশি পেশায় ক্যারিয়ার গঠন করা যায়। আইন এমন একটি বিষয় যার গুরুত্ব ও মর্যাদা সকল জায়াগায় রয়েছে তবে সেই গুরুত্ব ও মর্যাদা পাওয়ার জন্য সর্ব প্রথম সঠিক ভাবে পড়াশুনা নিজের কে তৈরি করতে হবে।

এ সময় উক্ত সেমিনারে গ্রামীন নারী দিবস ২০১৮ উপলক্ষে গ্রামীন নারী দিবস জাতীয় উদায়াপন কমিটি শরীয়তপুর জেলা শাখার উদ্দ্যাগে শরীয়তপুর জেলার ১১ জন নারী সম্মাননা সনদ দেওয়া হয়।

Facebook Comments

Check Also

কারাগার থেকে জবি শিক্ষার্থীর খোলা চিঠি।

কারাগার থেকে  পাঠানো জবি শিক্ষার্থী সুমনের এক চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে  ছড়িয়ে পড়েছে  সংগৃহীত চিঠি  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *