Breaking News
Home / শিক্ষাঙ্গন / ‘সাংবাদিকদের যথাযথ তথ্যের আলোকে সংবাদ পরিবেশন করতে হবে’

‘সাংবাদিকদের যথাযথ তথ্যের আলোকে সংবাদ পরিবেশন করতে হবে’

ঢাকা কলেজ প্রতিনিধি : ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম বলেছেন, সাংবাদিকরা যদি সত্যের পথে থাকে তাহলে জনগণও সাংবাদিকদের সঙ্গে থাকবে। সেজন্য সাংবাদিকদের সত্য ও যথাযথ তথ্যের আলোকে সংবাদ পরিবেশন করতে হবে।

সোমবার ঢাকা কলেজ সাংবাদিক সমিতির ২০১৮-১৯ সেশনের নবনির্বাচিত কমিটির অভিষেক ও ইফতার অনুষ্ঠানে তিনি একথা বলেন। সাংবাদিক সমিতির সভাপতি তবিবুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক হাসিব বিল্লাহ ও সহসভাপতি কেফায়েত শাকিলের সঞ্চালনায় কলেজের শিক্ষক লাউঞ্জে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্তিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোয়াজ্জম হোসেন মোল্লাহ্, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক শামিম আরা বেগম, চ্যানেল আই-এর বিশেষ প্রতিনিধি মোস্তফা মল্লিক।

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, সারাদেশের মাঝে ঢাকা কলেজ ঐতিহ্যবাহী ও সেরা একটি শিক্ষা প্রতিষ্ঠান। ঢাকা কলেজে সাংবাদিকতা যারা করছেন তাদের সাধুবাদ জানাই। যে সব বন্ধুরা সাংবাদিকতায় এসেছেন তাদের প্রতি অনুরোধ, আপনারা তথ্যকে গুরুত্ব দিয়ে সংবাদ করবেন। সত্য তুলে ধরবেন তাহলে আপনার পক্ষে সবাই থাকবে। যা তথ্য তা নিয়েই সংবাদ হয়। সুতরাং এর বাইরে গিয়ে না লেখাই ভাল।

ঢাকা কলেজের অধ্যক্ষ তার বক্তব্যে বলেন, সাংবাদিকরা মানুষের জন্য কাজ করে। ঢাকা কলেজ সাংবাদিক সমিতির প্রোগ্রামে এসে আজ আমি আবেগাপ্লুত। সাংবাদিকতার পেশাকে আমি খুব ভালোবাসি। এখনো আমার ইচ্ছে করে সাংবাদিক হতে। তা হয়তো এখন আর সুযোগ নেই। তবে আমি ঢাকা কলেজ সাংবাদিক সমিতির পাশে আছি-থাকবো।

তিনি বলেন, ঢাকা কলেজ এক ঐতিহ্যবাহী কলেজ। আমাদের কলেজের রয়েছে অনেক সফলতা। এ কলেজের ছেলেরা বিএনসিসি, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন ভাল কাজে সাক্ষরতা রেখে যাচ্ছে। আপনার সে সফলতাগুলো তুলে ধরবেন বলে আশা রাখি।

অভিষেক ও ইফতার অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার মাহমুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির দফতর সম্পাদক জিয়াদ চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ আল কাফি, ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি যাকারিয়া ইবনে ইউসুফ, সাবেক সিনিয়র সহসভাপতি দেলোয়ার হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক আল ইমরান হোসাইন, সিনিয়র সহসভাপতি শাহ আলম ও কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দসহ ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments

Check Also

কারাগার থেকে জবি শিক্ষার্থীর খোলা চিঠি।

কারাগার থেকে  পাঠানো জবি শিক্ষার্থী সুমনের এক চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে  ছড়িয়ে পড়েছে  সংগৃহীত চিঠি  …